অ্যান্ড্রয়েড ফোনের নিরাপত্তা

সফটওয়্যার ছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ফাইল হাইড করার ট্রিক।

আসসালামু আলাইকুম, আশা করি সবাই ভালো আছেন, আমার ব্লগে নতুন করে আবারো আপনাদের স্বাগতম। বিভিন্ন সমস্যা ও পরীক্ষা থাকার কারণে ব্লগে নিয়মিত হতে পাড়ছি না। আজ অল্প একটু সময় নিয়ে আপনাদের মাঝে ছোট কিন্তু প্রয়োজনীয় ট্রিক শেয়ার করব। আমরা যারা অ্যান্ড্রয়েড মোবাইল ব্যবহার করি তাদের মোবাইলে বিভিন্ন ধরনের ফাইল থাকে সেটা হতে পারে কেন ছবি বা ভিডিও বা অন্য কিছু যা নিজে ছাড়া কাউকে দেখাতে ইচ্ছুক না। তো তখন আমাদের প্রয়োজন পড়ে বিভিন্ন ধরনের লক সফটওয়্যার গুলো যা দিয়ে ফাইল গুলো লক করে রাখবেন।

কিন্তু দেখা যায় এটা অনেকের কাছে একটা বিরক্তিকর ব্যাপার আলাদা করে অ্যাপ ডাউনলোড করে লক করে রাখা এতে বন্ধুরা বা অন্যরা যদি দেখে গ্যালারি বা অ্যাপ টা লক করা বলআে লক খেল কি আছে দেখা না হয়। তো যায় অ্যান্ড্রয়েড ব্যবহারকাকারীর জন্য এই ধারুন ফাইল হাইড ট্রিক জেনে নেওয়া যাক।

ফাইল হাইডঃ এই ট্রিক অনেকের জানা থাকতেও পারে তবুও আমি শেয়ার করলাম কারণ আমার সাইটে নেই। এই ট্রিক মাধ্যমে কোন সফটওয়্যার ছাড়া সহজেই অন্যের কাছে থেকে আপনার গোপনীয় ফাইল লুকিয়ে রাখতে পারবেন।

অ্যান্ড্রয়েডে সফটওয়্যার ছাড়া ফাইল হাইডঃ

১। প্রথমে আপনার মোবাইলের ফাইল ম্যানেজার ওপেন করুন।
২। একটি নতুন ফোল্ডার করুন এবং যে সব ফাইল অর্থ্যাৎ ছবি,ভিডিও, ইত্যাদি ঐ নতুন ফোল্ডারে Cut/Move করে রাখুন।
৩। এখন ঐ ফোল্ডার টি Rename করে ফোল্ডারের নামের আগে এক ডট বসিয়ে দিন যেমন: . name

ফাইল হাইড

তারপর দেখুন ফোল্ডার টি উধাও হয়ে গেছে !!

ফাইল গুলো যেভাবে আবার পাবেনঃ

ফাইল গুলো আপনার যখন দেখার প্রয়োজন হবে তখন ফাইল ম্যানেজার ওপেন করবেন দেখবেন আপনার ফাইল ম্যানেজারের Setting Show Hidden File নামক অপশন ওটা করে দিবেন তখন ফোল্ডার পেয়ে যাবেন এবং কাজ শেষে অপশন টি অফ করে দিবেন।

নোটঃ আশা করি পোস্ট টি আপনাদের কাজপ আসবে এছাড়াও আরো সব টিপস-ট্রিক গুলো দেখতে সাইটে পোস্ট গুলো দেখুন। এবং আমাদের পরবর্তী পোস্ট গুলো না মিস করতে চাইলে পাশে দেখুন লাল রং এর ঘন্টা আছে ঐ টাই ক্লিক করে নোটিফিকেশন অন করে নিন এতে যখন নতুন কোন পোস্ট দেওয়া হবে সাথে সাথে আপনার ফোনে নোটিফিকেশন পেয়ে যাবেন।

ধন্যবাদ

আরো পড়ুনঃ

গুগল ক্রোমে বাংলা লেখা দেখতে সমস্যা? নিয়ে নিন সমাধান?

কিভাবে অ্যান্ড্রয়েড ফোনের নিরাপত্তা বজায় রাখবেন।

জিমেইল অ্যাকাউন্ট নিরাপত্তা টিপস এন্ড ট্রিক।

আপনার স্মার্টফোন গরম হলে করণীয়।

প্রযুক্তি বিষয়ক বিভিন্ন তথ্য ও টিপস এন্ড ট্রিক জানতে ও জানাতে পছন্দ করি।

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!